এক মুক্তিযোদ্ধার জো
- সালাম আলী আহসান - দেশটা আমার ২৭-০৪-২০২৪

অস্ত্রটা লুকিয়ে রেখে দিয়েছি
এখন ব্যবহার করতে জো করে
যখন দেখি দুর্নীতিতে দেশ ছেয়ে গেছে
বাচ্চা লিমনের বিরুদ্ধে মামলা দেয় র‍্যাব
সাগর-রুনির লাশ পড়ে থাকে বেডরুমে
দেউলিয়া হয়ে আত্মহত্যা করে শেয়ার মার্কেটের বিনিয়োগকারীরা
গুম হয়ে যায় জলজ্যান্ত মানুষরা
লাশ পাওয়া যায় খালে-বিলে, নদী-নর্দমায়, রাস্তা-ঘাটে
বিচারের দেবী কাঁদে নিভৃতে একাকি নির্জনতায়
ক্ষমতাজয়ী জানোয়ারদের নির্লজ্জাতা
ক্ষমতালোভী জানোয়ারদের অক্ষমতা
রাষ্ট্রভাষা বাংলার জন্য রক্ত দেয়া জাতি আজ
হিন্দি গানে নাচে, তাদের বেজন্মা সন্তানেরা ডরেমন দেখে

জো করে ১৯৭১এর মতো
এসব হত্যাকারী,ধর্ষক,গুমকারি,দুর্নীতিবাজ,রক্তচোষা শাসকদের
প্রথমে দু আঙ্গুল দিয়ে চোখ উঠিয়ে ফেলি
তারপর আমার সেই অস্ত্র দিয়ে জাহান্নামে পাঠিয়ে দেই।

এই আমার জো
এক মুক্তিযোদ্ধার জো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।